মোঃ জসিম উদ্দিন,খানসামা (দিনাজপুর) প্রতিনিধিঃ- আগামী ২৩ ডিসেম্বর চতুর্থ ধাপে অনুষ্ঠিত হবে দিনাজপুরের খানসামা উপজেলার ৬ টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে নির্বাচন।

এই নির্বাচনের তফশিল ঘোষণার পর থেকেই উপজেলার ৬টি ইউপির চেয়ারম্যান পদে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন প্রত্যাশীরা মাঠে নেমে চালিয়ে যাচ্ছেন প্রচারণা। আর দলীয় মনোনয়ন পাবার ও সমর্থনের আশায় মাঠে দৌড়ঝাঁপ শুরু করেছেন তারা।

গতকাল শুক্রবার ১২ নভেম্বর উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে উপজেলা আওয়ামী লীগের একটি মনোনয়ন বোর্ড বসে। এতে উপজেলার ৬ ইউনিয়ন পরিষদ নির্বাচনের জন্য আওয়ামী লীগের মনোনয়ন ফরম সারাদিন ব্যাপি নির্ধারিত ফি অনুযায়ী গ্রহন ও জমা নেওয়া হয়।

উপজেলা আওয়ামীলীগ মনোনয়ন বোর্ড সূত্রে জানা যায়,উপজেলার ৬ ইউপি নির্বাচনে আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশায় ২২ জন প্রার্থী মনোনয়ন ফরম সংগ্রহ করে এবং একই দিনে ফরম জমা হয় এবং এতে ১নং ইউনিয়নে ২ জন, ২নং ইউনিয়নে ৩ জন, ৩নং ইউনিয়নে ৩ জন, ৪নং ইউনিয়নে ৬ জন, ৫নং ইউনিয়নে ৩ জন ও ৬নং ইউনিয়নে ৫ জন আওয়ামী লীগের মনোনয়ন ফরম জমা দেন।

মনোনয়ন প্রত্যাশীরা হলেন,১. নং ইউনিয়নে–সাবেক চেয়ারম্যান ও আলোকঝাড়ী ইউনিয়ন আওয়ামী লীগের আহবায়ক মকছেদুল গণি শাহ্ (রাব্বু),উপজেলা আওয়ামী লীগের সদস্য ও বিআরটিবির চেয়ারম্যান আব্দুল লতিফ রানা।
২ নং ইউনিয়নে– উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও বর্তমান ভেড়ভেড়ী ইউপি চেয়ারম্যান হাফিজুর হক সরকার হাফিজ,উপজেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক শাহনেওয়াজ টেংকু,উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক মোয়াজ্জেম হোসেন।

৩ নং ইউনিয়নে–উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও আঙ্গারপাড়া ইউপিতে টানা দুই বারের চেয়ারম্যান মোস্তফা আহমেদ শাহ,আঙ্গারপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবুল কালাম আজাদ, উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক, আহবায়ক ও বর্তমান ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম।

৪ নং ইউনিয়নে–উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি মেরাজ উদ্দিন মিলেটারি, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাকারিয়া চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সদস্য আব্দুল হক, বর্তমান খামারপাড়া ইউনিয়ন চেয়ারম্যান সাজেদুল হক সাজু,খামারপাড়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান খালেকুজ্জামান চৌধুরী (বুলেট), খামারপাড়া ইউনিয়ন আওয়ামী যুবলীগের সদস্য হাজ্জাজ আল হাদী বড়বাবু।

৫ নং ইউনিয়নে–উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও ভাবকী ইউনিয়নের টানা দুই বারের চেয়ারম্যান শফিকুল ইসলাম,ভাবকী ইউনিয়ন সেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মিন্টু রায়,ভাবকী ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সাদিকুল আখতার।

৬ নং ইউনিয়নে–উপজেলা আওয়ামী লীগের সদস্য ও গোয়ালডিহি ইউনিয়ন আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক মোস্তফা কামাল (ডাবলুশাহ),উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আক্তারুজ্জামান দেওয়ান, গোয়ালডিহি ইউনিয়নের ৮ নং ওয়ার্ড আওয়ামী লীগের সদস্য পুলিন চন্দ্র রায়, গোয়ালডিহি ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান আইনুল হক শাহ,গোয়ালডিহি ইউনিয়নের ইউপি সদস্য সবুজ হোসেন।

খোঁজ নিয়ে জানা যায়, এর মধ্যে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীরা অধিকাংশ প্রচারণায় মাঠে নেমেছেন। দিন-রাত ছুটে চলেছেন নিজ নিজ ইউনিয়নের গ্রামে গ্রামে। ভোটারদের খোঁজ খবর নেওয়াসহ করছেন নেতা-কর্মীদের সঙ্গে কুশল বিনিময়। সেই সাথে নিজেদের প্রার্থীতার কথা জানান দিয়ে দিচ্ছেন এলাকার মানুষের কাছে নানা ধরনের প্রতিশ্রুতি।